মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ জানুয়ারি ২০২০

মেধাবী জাতি গঠনে স্কুল মিল কর্মসূচি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে


প্রকাশন তারিখ : 2020-01-08

 জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর জন্মস্থান গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলায় গত ০৫ জানুয়ারি ২০২০ খ্রিঃ রোজ রবিবার উপজেলা পরিষদ এর মিলনায়তনে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও বিশ্ব খাদ্য কর্মসূচি এর তত্বাবধানে এবং বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান) এর সহযোগিতায় স্কুল মিল কর্মসূচি বাস্তবায়নের জন্য ৩৩ টি প্রাথমিক বিদ্যালয়ের কুকদের “Training on Safe Food Preparation and Basic Nutrition for the cooks” শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ বাস্তবায়িত হয়।

উক্ত প্রশিক্ষন কর্মসূচির উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টুঙ্গিপাড়া উপজেলার সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ নাকিব হাসান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জামাল উদ্দিন, উপজেলা শিক্ষা অফিসার জনাব মোঃ মহসীন রেজা, উপজেলা চেয়ারম্যান জনাব মোঃ সোলায়মান বিশ্বাস, বিশ্ব খাদ্য কর্মসূচি এর খুলনা অঞ্চলের প্রধান জনাব মোঃ মাহফুজ আলম, প্রোগ্রাম অ্যাসোসিয়েট জনাব জেসমিন নাহার ও তাসনীম তাবাসসুম। উক্ত প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন বারটান এর ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা জনাব তাসনীমা মাহজাবীন এবং সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা জনাব মোঃ কাওসার আহমেদ।

সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার প্রশিক্ষণ কার্যক্রমের শুভ উদ্ভোধন ঘোষণা করেন। উক্ত প্রশিক্ষণে অংশগ্রহণকারী কুকদের মোট ১২ টি বিষয়ের উপর হাতে-কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রাথমিক বিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের যাতে নিরাপদ, পুষ্টিকর ও স্বাস্থ্যসম্মত স্কুল মিল সরবরাহ করা হয়, এ বিষয়ে বিশেষ গুরুত্ব দেওয়া হয়।


Share with :

Facebook Facebook