মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২nd সেপ্টেম্বর ২০২০

পার্বত্য চট্টগ্রামের ০৩ জেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্যদের প্রশিক্ষক-প্রশিক্ষণ প্রদান


প্রকাশন তারিখ : 2020-08-31

বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান) পার্বত্য চট্টগ্রামের তিন জেলা (বান্দরবান রাঙ্গামাটি, খাগড়াছড়ি) পুষ্টি সমন্বয় কমিটির উদ্যোগে পুষ্টি বিষয়ক প্রশিক্ষক-প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ToT On Nutrition Sensitive Programme শীর্ষক ০৩দিনব্যাপী এই প্রশিক্ষক-প্রশিক্ষণ কর্মসূচীতে জেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। 

 

এই প্রশিক্ষণ কর্মসূচীর মাধ্যমে প্রশিক্ষণার্থীদের পুষ্টি সংবেদনশীল কর্মসূচি সম্পর্কে ধারণা দেয়া হয়। তিন জেলার মোট ৬৮জনকে এই প্রশিক্ষণ প্রদান করা হয়। এই প্রশিক্ষণের মাধ্যমে অর্জিত জ্ঞান পরবর্তীতে প্রশিক্ষক হিসেবে প্রান্তিক পর্যায়ে পুষ্টি বিষয়ক সচেতনতার সম্প্রসারণে তারা ভূমিকা রাখবেন। 

 

এই প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করেছে GAIN-Global Alliance for Improved Nutrition এর সহযোগিতায় বাস্তবায়িত LEAN-Leadership To Ensure Adequate Nutrition প্রকল্প।

 

গত ২১ আগস্ট, ২০২০ খ্রিঃ শুক্রবার এই কর্মসূচী উদ্বোধন করেন বারটান-এর নির্বাহী পরিচালক হাবিবুর রহমান খান (অতিরিক্ত সচিব)। এই কর্মসূচীর সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বারটান-এর পরিচালক কাজী আবুল কালাম (যুগ্মসচিব)। প্রশিক্ষণ কর্মসূচির লিড ফ্যাসিলিটেটর হিসেবে দায়িত্ব পালন করেন বারটান-এর ঊর্ধ্বতন প্রশিক্ষক ড. রাজু আহমেদ। 
     


Share with :

Facebook Facebook